একটা সিনেমা বা টিভি সিরিজের আইডিয়া

একবার পৃথিবীর সমস্ত ভালো মানুষেরা মিলে ঠিক করলো তারা একটা দেশ গঠন করবে। সুতরাং তারা অনলাইনে পিটিশন খুললো। সেখানে দুই'শ মিলিয়ন মানুষ সাইন আপ করলো। পৃথিবীর নেতারা দেখলেন এই দুই'শ মিলিয়ন মানুষদের তো সামলানো সম্ভব না, তাই তারা আলোচনা করে একটা ভূমি ছেড়ে দিলো। সেইখানে দুই'শ মিলিয়ন ভালো মানুষেরা বসতি করলো এবং সুখে শান্তিতে বসবাস করতে লাগলো। ভালো মানুষদের ফিলোসফিগুলো তারা বাস্তবায়ন করতে লাগলো। এই যেমন- সেনাবাহিনী তৈরি করলো না। অস্ত্র আর সকল প্রকার ধ্বংসাত্মক জিনিষপত্রের গবেষণা বন্ধ করে দিলো এবং সেগুলোর টাকা বাঁচিয়ে মানুষের কল্যাণে ইনভেস্ট করে আরো ভালো থাকতে লাগলো।

ঐদিকে, বাদবাকী আপাত ভালো বা খারাপ মানুষদের দুনিয়াতে স্বেচ্ছাচারিতার কারণে সম্পদে টান পড়তে শুরু করেছে। ব্যবসা বানিজ্য স্যাচুরেডেট হয়ে পড়েছে। সুতরাং তারা এইবার ভালো মানুষদের দেশের দিকে নজর দিলো। ওখানকার প্রাকৃতিক সম্পদ, জনশক্তি ও বাজার দখলের পরিকল্পনা শুরু করলো। এই বিপদ সামলাতে ভালো মানুষেরা সেনাবাহিনী তৈরিতে মনোযোগ দিলো। ধ্বংসাত্মক ব্যপারগুলি নিয়া গবেষণা শুরু করলো এবং বাদবাকী শক্তিগুলোর সাথে ফাইট করে টিকে থাকার জন্য রাজনীতিতেও মন দিলো। শেষ পর্যন্ত ব্যপারটা কোথায় গিয়ে দাঁড়ালো এবং কিভাবে কি হলো, সেটাই সিনেমার মূল জায়গা।

সিনেমা বানালে কাহানী একভাবে আগাবে, টিভি সিরিজ করতে চাইলে অন্যভাবে। কেউ চাইলে কাজ করতে পারেন। অথবা ক্রাউড সোর্সিং করা যায়। প্লট ঠিক রেখে সবাই নিজের মনের মাধুরী মিশিয়ে একেক রকম চিত্রনাট্য তৈরি করতে পারেন। সিনেমা বা সিরিজের জন্য।


Thoughts