টপিক ফিচারের কাজ কী?

দেশে ও বিদেশে কত ঘটনা ঘটে যেগুলোতে আমরা আলোড়িত হই। প্রতিবাদ করি কিংবা সহমর্মিতা জানাই। এরকম কয়টা ঘটনার কথা আপনার মনে আছে? মনে থাকলেও কতটুকু মনে আছে? খুব বেশী মনে থাকার কথাও না। কারণ, আমাদের ব্যস্ততা আছে, আমরা নিজেদের জন্যই পর্যাপ্ত সময় বের করতে পারি না। কিন্তু কেমন হতো যদি প্রতিটা ঘটনার একটা সংক্ষিপ্ত বর্ণনা, কিছু ব্লগ/আর্টিকেল এবং এর সাথে রিলেটেড সকল নিউজ/ভিডিও/লিংকগুলো এক পেজে পাওয়া যেত? এতে যেকোন ইস্যু বা ঘটনা নিয়ে আগ্রহীরা সহজেই তথ্য পেতে পারতো। উপকৃত হতো গবেষক, ইতিহাসবিদ, পর্যবেক্ষক থেকে আম জনতা পর্যন্ত।

এরকম একটি ব্যবস্থা গড়ে তোলার জন্যই এই 'টপিক' ফিচারের জন্ম। আপাতত এতে ঘটনার একটা ব্যানার, সামান্য বর্ণনা, ব্লগ পোস্ট, নোট, লিংক ও ভিডিও রাখার ব্যবস্থা রাখা হয়েছে। এই ফিচারটা আরো ব্যপক করা হবে। ইচ্ছে আছে সকল ফেসবুক স্টেটাস, সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বাণী/বক্তব্য থেকে শুরু করে ঐ ঘটনা রিলেটেড যেকোন তথ্য রাখার। উদাহরণ হিসেবে একটা টপিকে কিছু তথ্য জড়ো করলাম, দেখুন তো কেমন লাগছে- http://trivuz.com/topic/6

আপনি যদি মনে করেন কোন বিশেষ টপিক এখানে রাখা যেতে পারে, ইনবক্সে সেই টপিক সম্পর্কে একটু বর্ণনা ও রিলেটেড কিছু লিংক সরবরাহ করতে পারেন। ভবিষ্যতে সাইটেই সরাসরি সেটা পাঠানোর ব্যবস্থা যুক্ত হবে। আরেকটা কথা... যেকোন ইস্যুতে আমার লেখা স্টেটাসে ঐ বিষয়ক আপনার দেয়া কোন স্টেটাস বা গুরুত্বপূর্ন লিংক রেখে যেতে পারেন। তাতে সংশ্লিষ্ট ইস্যু/টপিকে লিংক/তথ্য যুক্ত করতে সুবিধা হবে।

পুনশ্চঃ ভ্যাট বিরোধী আন্দোলনের এই টপিকে আরো রিসোর্স ধীরে ধীরে যোগ করা হবে। এটা কেবলমাত্র শুরু।


Thoughts