আবার ব্লগিং শুরু করলাম

লেখালেখির জন্য ফেসবুক মোটেও ভালো জায়গা না। অনেক কারণেই। টেকনিক্যাল সমস্যাও আছে। আপনি এত কষ্ট করে বছরের পর বছর ধরে লিখছেন, কিন্তু পুরানো পোস্টগুলো সহজে খুঁজে বের করতে পারবেন না। আবার ব্লগিং শুরু করার জন্য trivuz.com-টা নতুন করে ডিজাইন করে ফেসবুক থেকে সব পোস্ট মুভ করতে গিয়ে খুবই বিরক্ত হচ্ছি। কোন পোস্ট ঠিকমত পাচ্ছি না...! এর আগে কখনো সবগুলো পুরানো পোস্ট একসাথে খোঁজার চেষ্টা করিনি। এত বাজে অভিজ্ঞতা হচ্ছে.. বলার মত না। এতটা বাজে অবস্থা যদি জানা থাকতো তাহলে আরো আগে থেকে লেখা সাইটে ব্যাকাপ করা শুরু করতাম।

যাহোক... পুরানো পোস্টগুলো সব খুঁজে খুঁজে সাইটে আপলোড করতেছি। পুরানো ব্লগগুলো সব সাইটে তুলে ফেলার পর নতুন করে ব্লগিং শুরু করতে যাচ্ছি। একই সাথে ফেসবুক পেজটাও সচল করবো ভাবছি। ব্লগে নতুন কিছু লেখার সাথে সাথে ফেসবুকে পেজে শেয়ার করবো। যারা আপডেট পেতে চান, TRIVUz পেজটা ফলো করতে পারেন।

আর সাইটটা এখনো বেটা স্টেজে আছে... সবচাইতে চমকপ্রদ ফিচার (টপিক)-টাই ফুল রিলিজ দেইনি। আগামী সপ্তাহের ভেতরে স্ট্যাবল রিলিজ দিয়ে ক্লাউডে ছেড়ে দেব কিনা ভাবছি। যদি ছাড়ি, বন্ধুতালিকায় যারা আছেন তারা অগ্রাধিকার পাবেন। সবাইকে আবার ব্লগিং এ ফেরত নেয়ার মিশন নিয়ে শুরু করবো কিছুদিনের ভেতরে।

সবাই ভালো থাকুন।


Thoughts